শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

তালতলিতে বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 
  • আপডেট সময় : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১৩৭ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান নওগাঁর তালতলিতে বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে তালতলিতে বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার স্বপ্নদ্রষ্ঠা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একমাত্র স্মৃতি বিজরিত স্থান নওগাঁর তালতলী বিল। এখানে ১৯৭৩সালে ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই স্থানটিই বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের সবচেয়ে যৌত্তিক স্থান। জেলা সদরের কাছাকাছি হওয়ায় যোগাযোগ, আবাসন, চিকিৎসা, আইনশৃঙ্খলা বাহিনীসহ সকল ধরনের সুযোগ-সুবিধা পাওয়া যাবে। অথচ একশ্রণির মানুষ বিশ্ববিদ্যলয়টি নওগাঁ থেকে প্রায় ৭০কিমি দূরত্বে ভারতীয় সীমান্তবর্তী উপজেলা নিয়ামতপুরের ছাতড়া বিলের কাছে স্থাপনের জন্য পায়তারা করে আসছে। যদি ওই বিলে বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয় তাহলে বিশ্ববিদ্যালয় স্থাপনের যে লক্ষ্য ও উদ্দেশ্য তা কখনই শতভাগ বাস্তবায়ন হবে না। তাই মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি নওগাঁবাসীর দাবী এই তালতলি বিলে বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে তিনি সুদৃষ্টি দেবেন। তা নাহলে আগামীতে এই আন্দোলন আরো জোড়দার করা হবে বলেও মানববন্ধনে বক্তারা হুশিয়ারী প্রদান করেন।

মানববন্ধনে তালতলিতে বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির নেতা খোরশেদ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাস্তবায়ন কমিটির আহবায়ক শরিফুল ইসলাম শরীফ প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com