শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

তানোরে অধ্যাক্ষের বিরুদ্ধে ৩০ লাখ টাকা আত্মসাতের মামলা

মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি :
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ১১৪ জন দেখেছেন

মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধিঃ

রাজশাহীর তানোরের পাঁচন্দর ইউনিয়নের (ইউপি) কচুয়া আইডিয়াল কলেজের অধ্যাক্ষ  আলোচিত ফুল মোহাম্মাদের বিরুদ্ধে ৩০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটায় আব্দুল্লাহ আল কাফি বাদি হয়ে অধ্যক্ষ ফুল মোহাম্মদকে আসামি করে আদালতে মামলা করেছেন। এছাড়াও নানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কলেজের  প্রায় ৩০ লাখ নয়ছয় করেছেন বলেও জনশ্রুতি রয়েছে। এদিকে এখবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়ে উঠেছে সমালোচনার ঝড়।

স্থানীয় সূত্রে

জানা গেছে, বিগত ২০২০ সালে তানোর পৌর সদরে ফুল মোহাম্মাদের মালিকানাধীন প্রিন্সিপাল প্লাজায় সিটি ব্যাংকের

(এজেন্ট) শাখা খোলেন আব্দুল্লাহ আল কাফি। এসময় জামানত ও অগ্রিম ভাড়াসহ বিবিধ কারণ দেখিয়ে তার কাছে থেকে কয়েক দফায় ৩০ লাখ টাকা হাতিয়ে নেয় অধ্যক্ষ ফুল মোহম্মাদ। অধ্যক্ষ শুরুতেই বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নেয়ায় এজেন্ট ব্যাংক শাখা প্রায় দেউলিয়া হয়ে পড়ে। এতে আব্দুল্লাহ আল কাফি তাদের কার্যক্রম গুটিয়ে নিতে বাধ্য হয়।সুত্র জানায়, ইতিপুর্বে  ফুল মোহাম্মদ ছাত্রাবাসের আড়ালে  রাতারাতি কৃষি কলেজ ও এমএলএম কোম্পানি খুলে সাধারণ মানুষের বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বলেও আলোচনা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সহকারী শিক্ষক বলেন, ইতিপূর্বে গোপণে কলেজে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে এমপির নাম ভাঙিয়ে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছেন অধ্যক্ষ ফুল মোহাম্মদ।

এবিষয়ে আব্দুল্লাহ আল কাফি বলেন তাকে কয়েকবার অবহিত করা হলে উল্টো তিনি আমাকেই নানাভাবে হুমকি দেয়, তার কারণে তানোরে শাখা বন্ধ করে তিনি পালিয়ে যেতে বাধ্য হয়েছেন।তিনি বলেন,অধ্যক্ষ মানুষকে নানাভাবে ভুল বুঝিয়ে বলছে আমি নাকি গ্রাহকের টাকা লোপাট করেছি। আদালতে মামলা করা হয়েছে, আশা করছি অল্প সময়ের মধ্যে ফয়সালা হবে। এবিষয়ে জানতে চাইলে কচুয়া আইডিয়াল কলেজের অধ্যক্ষ ফুল মোহাম্মাদ মামলার বিষয়টি স্বীকার করে জানান, আদালতে জবাব দেওয়া হবে। আপনি ব্যাংকের ৩০ লাখ টাকার কোন কাগজপত্র দেখাতে পারেননি, আবার কলেজ থেকেও একই পরিমান টাকা আত্মসাৎ করেছেন বলে আলোচনা রয়েছে এমন প্রশ্ন করা হলে  তিনি বেশ কিছুক্ষন নিশ্চুপ থেকে দীর্ঘশ্বাষ ছেড়ে বলেন, অনেকে বলছে আমি নাকি এসব টাকায় বাড়ি করেছি, অথচ ব্যাংক থেকে ঋন নিয়ে বাড়ি নির্মান করেছি, তিনি বলেন, তার বিরুদ্ধে করা অভিযোগ সব ভিত্তিহীন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com