শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

টাঙ্গাইলে আনুমানিক ৫ মাস পরে ফেরত আসল চুরি হয়ে যাওয়া বাছুর সহ গরু

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১০৭ জন দেখেছেন

স্টাফ রিপোর্টার

টাঙ্গাইলে  যেনো চোরের সুমতি! এক দুইদিন নয়, প্রায় ৫ মাস আগে দিন দুপুরে চুরি করা গর্ভবতী কালো রংয়ের গরু রাতের আঁধারে বাছুরসহ ফেরত দিয়ে গেছেন চোর। এমন বিরল ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে।
গরুর মালিক ওই গ্রামের মৃত মসলিম উদ্দিনের ছেলে শাহজাহান আলী। তিনি নরসিংদী সদরের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।
রোববার (১২ মার্চ) ভোরে বাড়ির পিছনে কুয়া (ইন্দিরা) পাড়ের একটি গাছে কালো রংয়ের ওই গাভি ও তার দুই মাস বয়সী বাছুর বাধা অবস্থায় পাওয়া গেছে। চোরের মনে সুমতি আসায় বা রহস্যজনক কোনো কারণে চোর গরু ও বাছুর ফিরিয়ে দিয়ে গেছেন বলে স্থানীয়রা মনে করছেন।
শাহজাহানের ছেলে দশম শ্রেণি পড়ুয়া ছাব্বির ও পরিবার সূত্র জানায়, প্রায় ৫ মাস আগে এক শুক্রবার জুমার নামাজের আগে অথবা পরে বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের মোটাতাজা একমাত্র গাভি গরুটি চুরি হয়ে যায়। চুরি হওয়ার সময় গাভিটি ৫ মাসের গর্ভবতী ছিল। প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে পরিবারটি বেশ বেকায়দায় ও চিন্তিত হয়ে পড়ে। স্বজনরা মিলে বাজার ও গ্রামে গ্রামে খুঁজে বেড়ান। অনেকদিন খুঁজে ও অর্থ ব্যয় করে চেষ্টা বন্ধ করা হয়। ৫ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার ও আশ পাশের লোকজন অবাক ও উচ্ছ্বসিত। তবে আগের স্বাস্থ্য নেই গরুটি। যত্ন ও খাবারের অভাবে অনেকটা শুকিয়ে গেছে। গাভি ও বাছুরটি দেখতে আসছেন অনেকেই। গরু ফিরে পাওয়ার এ খবর পেয়ে নরসিংদী থেকে বাড়ি ফিরছেন শাহজাহান।
বাড়ি ফেরার পথে থাকা গাভিটির মালিক শাহজাহান জানান, গাভিটি না পেয়ে প্রতি ওয়াক্ত নামাজ পড়ে আল্লাহর কাছে গরু ও বাছুরটির নিরাপত্তার জন্য দোয়া করি। আজ সকালে ছেলে মোবাইলে ঘটনাটি জানায়। বাড়ি আসবো আসবো করে এমন খবর পেয়ে এখন বাড়ি ফিরছি। যে গরুটি চুরি করেছিল তার সুমতি হয়েছে দেখে আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানাই। আর দোয়া করি আল্লাহ যেনো তাদের হেদায়েত দান করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com