বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

জাবির মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতির দায়িত্বে অধ্যাপক সালেকুল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ১৬৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদকঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক ড. মো. সালেকুল ইসলাম।

সোমবার (৫ই ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়৷

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, অধ্যাপক সালেকুল ইসলামকে ১১ ডিসেম্বর, ২০২২ পূর্বাহ্ন হতে ৩৬ মাস অর্থাৎ তিন বছরের জন্য বিভাগটির সভাপতি নিয়োগ দেওয়া হলো। তিনি প্রচলিত নিয়মে সভাপতির সুবিধাদি ভোগ করবেন।

অধ্যাপক সালেকুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ থেকে ২০০৫ সালে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০০৬ সালের নভেম্বরে প্রভাষক হিসেবে যোগদান করেন।

বর্তমানে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের ‘ওয়ান হেলথ ল্যাবরেটরি’-তে গবেষণা কার্যক্রমে নেতৃত্ব দিচ্ছেন। এছাড়া, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি), বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি) এবং শিক্ষায় উন্নত গবেষণা অনুদান (জিএআরই, শিক্ষা মন্ত্রণালয়) এর বিভিন্ন গবেষণায় নেতৃত্ব দিচ্ছেন। সম্প্রতি তিনি রেগা ইনস্টিটিউট এবং বেলজিয়ামে একটি ভিজিটিং ফেলোশিপ শেষ করেছেন। পাশাপাশি কাজ করছেন অ্যান্টিভাইরাল ড্রাগ আবিষ্কার নিয়ে।

বিভাগকে এগিয়ে নেয়ার বিষয়ে তিনি ডেইলি দর্পণকে বলেন, “প্রথমত করোনা পরবর্তী সেসনজট কমানোর লক্ষ্যে নির্দিষ্ট একাডেমিক সূচির আওতায় সাত মাসের মধ্যে শিক্ষার্থীদের কোর্স শেষ করার চেষ্টা করবো। দ্বিতীয়ত, সাবজেক্টটির গবেষণায় উজ্জল সম্ভাবনা রয়েছে। তাই গবেষণায় সাফল্য আনতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবো এবং এ খাতে পর্যাপ্ত আর্থিক সহায়তা বরাদ্দ পেতে প্রশাসনের নিকট প্রচেষ্টা চালিয়ে যাবো। সর্বোপরি, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক ও ডিনদের সাথে সমন্বয় করে মাইক্রোবায়োলজি বিভাগকে আন্তর্জাতিক পর্যায়ে উল্লেখযোগ্যভাবে উপস্থাপন করতে চাই।”

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com