শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

জবি উপাচার্যের সাথে রোমানিয়ান গবেষক দলের সাক্ষাৎ

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ৬৬ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি

আজ (১১ ডিসেম্বর ২০২২-রবিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে রোমনিয়ার The University of Oradea এর একদল গবেষক সাক্ষাৎ করেন। গবেষক দলের প্রধান হিসেবে ছিলেন Oradea বিশ্ববিদ্যালয়ের Geography, Tourism and Sport অনুষদের ডীন অধ্যাপক ড. আলেক্সজান্ডার। অন্যরা হলেন- একই অনুষদের অধ্যাপক ড. ডোরিনা ক্যামেলিয়া এবং সহকারী অধ্যাপক ড. টিউডর ইউলিয়ান।

সাক্ষাৎকালে তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদেরকে উক্ত বিশ্ববিদ্যালয়ের সাথে গবেষণা সহায়তার ব্যাপারে নানা সুযোগ সুবিধা এবং বাংলাদেশী শিক্ষার্থী ও গবেষকদের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। অধ্যাপক ড. আলেক্সজান্ডার ভবিষ্যতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে গবেষণা ক্ষেত্রে একই সাথে কাজ করার ইচ্ছাও ব্যক্ত করেন।
উল্লেখ্য, ভূগোল ও পরিবেশ বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মল্লিক আকরাম হোসেন এর আমন্ত্রণে রোমানিয়ার The University of Oradea এর গবেষক দল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসেন।

এর আগে তারা ভূগোল ও পরিবেশ বিভাগের সেমিনার কক্ষে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে শিক্ষা ও গবেষণা বিষয়ে মতবিনিময় করেন। রোমানিয়ার ভৌগলিক নানা দিক নিয়ে ডকুমেন্টারী প্রদর্শন করেন। এছাড়া রোমানিয়ায় ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থীদের বৃত্তি নিয়ে পড়তে যাওয়াসহ নানা প্রশ্নের উত্তর দেন তারা। তারা বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশের কিছু শিক্ষার্থী মেডিসিন অনুষদে পড়াশুনা করছেন। তবে যদি ভূগোল বিভাগের কেউ পড়তে যান তাকে অগ্রিম অভিনন্দন জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন লাইফ এন্ড আর্থ সাইন্স এর ডিন অধ্যাপক ড. মো.মনিরুজ্জামান খন্দকার, ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল কাদের সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com