বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

জবির ৬ষ্ঠ মেধাতালিকা প্রকাশ,ভর্তি সুযোগ পাবে ৭৪৩ মেধাবী শিক্ষার্থী

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২
  • ৫৫ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি। 

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির ৬ষ্ঠ মেধাতালিকা ও পঞ্চম মাইগ্রেশন লিস্ট প্রকাশ হয়েছে। পঞ্চম মেধা তালিকায় তিন ইউনিটে মোট ৭৪৩ শিক্ষার্থী বিষয় মনোনয়ন পেয়েছেন। বিশ্ববিদ্যালয় মাইগ্রেশান হয়ে অনেক শিক্ষার্থী জগন্নাথে ভর্তি হয়েও অন্য বিশ্ববিদ্যালয়ে চলে যাচ্ছে।

 

মঙ্গলবার(২০ ডিসেম্বর) বেলা ১২ টায় এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, পঞ্চম মেধা তালিকায় বিজ্ঞান বিভাগে ‘এ’ ইউনিটে ৫৩২ জন, মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে ৯৩ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ‘সি’ ইউনিটে ২৪ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছে।

 

এদিকে এখন পর্যন্ত বিজ্ঞান বিভাগ ‘এ’ ইউনিটে ৩৭১৪, মানবিক বিভাগে ‘বি’ ইউনিটে ১৭৪১ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ‘সি’ ৮৬৭ মেরিট পর্যন্ত শিক্ষার্থী সাবজেক্ট পেয়েছে।

 

ষষ্ঠ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের ২০ ডিসেম্বর হতে ২১ ডিসেম্বর রাত ১১:৫৯ মিনিটের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে। আর মূল কাগজপত্র জমা দিতে হবে ২১ ডিসেম্বর সকাল ৯.০০ টা থেকে ও ২২ ডিসেম্বর বিকাল ৪.০০ টা পর্যন্ত এসএসসি ও এইচএসসি পরীক্ষা/ সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও গুচ্ছের রোল নম্বর লিখা একটি এ৪ সাইজের খামে করে জমা দিতে হবে। ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে বিধায় সেদিন কাগজপত্র জমা দেওয়া যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে।

 

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে ১১৫৫ টি আসন, ‘বি’ ইউনিটে ৮৫০ টি আসন ও ‘সি’ ইউনিটে ৬১০ টি আসন রয়েছে। এইবার ২০২১-২২ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে আসন প্রতি লড়ছেন ২২ জন, ’বি’ ইউনিটে আসন প্রতি ১২ জন এবং ‘সি’ ইউনিটে আসন প্রতি লড়েছেন ১১ জন শিক্ষার্থী।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com