শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কবরস্থান দখলমুক্ত হয়েছে

মোঃ রবিউল ইসলাম মিনাল, রাজশাহী জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ৬১ জন দেখেছেন

মোঃ রবিউল ইসলাম মিনাল, রাজশাহী জেলা প্রতিনিধি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় এসিল্যান্ডের নেতৃত্বে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের কবরস্থান দখলমুক্ত: হয়েছে।শনিবার (১১মার্চ) সকাল সাড়ে ১০ টার সময় এসিল্যান্ড নিজে উপস্থিত থেকে সার্ভেয়ারসহ গ্রামবাসী ও দখলদারদের উপস্থিতিতে কবরস্থানের ৮৭ শতক জমি মেপে সিমানা নির্ধারণসহ দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেন।

 

জানা যায়, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কাদমা ফুলবাড়ী রক্ষাগোলা সংগঠনের জনগণ গ্রামের নিকটস্থ খাড়ির পার্শ্ববর্তী সরকারী ১নং খাস খতিয়ানভূক্ত জমি যার মৌজা-মহাদেবপুর, জেএল নং-১৪৭, দাগ নং-৪২৪, জমির পরিমাণ ৮৭ শতক। উক্ত জমিতে দীর্ঘ ৪০ বছর যাবত কবরস্থান হিসাবে ব্যবহার করে আসছে এবং বিভিন্ন খতিয়ানে কবরস্থান উল্লেখ আছে। কিন্তু কাদমা ফুলবাড়ী গ্রামের সাবেক ইউপি সদস্য মো: তাহাসিন উদ্দীন ও তার ভাই মো: আব্দুল গণি ও আব্দুর রউফ ৮৭ শতক জমির মধ্যে ১২ শতক জমি কবরস্থান রেখে বাকি ৭৫ শতক জমি দখল করে চাষাবাদ করে আসছিল।

তাদেরকে বারবার কবরস্থানের জমি ছেড়ে দেবার জন্য বলা হলেও তারা সেই জমি ছাড়েনি। ফলে রক্ষাগোলা সংগঠনের মোড়ল লুইস কিস্কুর নেতৃত্বে সংগঠনের জনগণ বিগত ৯ মার্চ, ২০২৩ সালে গোদাগাড়ী ভূমি অফিসে লিখিত অভিযোগ করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে এসিল্যান্ড মো: সবুজ হাসান নিজেই তাৎক্ষনিক উক্ত কবরস্থান তদন্ত করেন এবং দখলের সত্যতা পান।

তিনি নিজে উপস্থিত থেকে সার্ভেয়ারসহ গ্রামবাসী ও দখলদারদের উপস্থিতিতে কবরস্থানের ৮৭ শতক জমি মেপে সিমানা নির্ধারণসহ দখলমুক্ত করে সাইনবোর্ড লাগিয়ে দেন। এই সময় উপস্থিত ছিলেন সিসিবিভিওর শাখা কার্যালয়ের ইনচার্জ ও উর্ধতন মাঠকর্মকর্তা নিরাবুল ইসলাম, সমাজ সংগঠক ভূমি নিরঞ্জন কুজুর, সমাজ সংগঠক প্রেঁমচাদ এক্কা, স্থানীয় সার্ভেয়ার আলমগীর হোসেন, গোদাগাড়ী উপজেলা ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তাসহ উক্ত গ্রামের সকল জনগণ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com