শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

কানাডায় অর্থ পাচারের বিষয়ে দুর্নীতি দমন কমিশন দুদকের কাছে কোনো সুনির্দিষ্ট তথ্য নেই ড. মোজাম্মেল হক খান

হাকিকুল ইসলাম খোকন ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩
  • ৬৩ জন দেখেছেন

হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

কানাডা সরকার নতুন বছরে দেশটিতে বিদেশি বিনিয়োগকারীদের ওপর বাড়ি ক্রয়ে নিষেধাজ্ঞা জারি করে।কিনতু বেগমপাড়ায় কিভাবে Cash টাকার বিনিময়ে মিলিয়ন ডলারের বাড়ী কিনে ।কিনতু কানাডায় অর্থ পাচারের বিষয়ে দুর্নীতি দমন কমিশন- দুদকের কাছে কোনো সুনির্দিষ্ট তথ্য নেই বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কমিশনার ড. মোজাম্মেল হক খান।

 

কানাডা সরকার নতুন বছরে দেশটিতে বিদেশি বিনিয়োগকারীদের ওপর বাড়ি ক্রয়ে নিষেধাজ্ঞা জারি করে। এরই প্রেক্ষিতে সোমবার দুদক কমিশনার বলেন, যে অর্থগুলো সেদেশে চলে গেছে সেগুলো ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এটার জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।

 

তিনি বলেন, বিভিন্ন দেশের সাথে আমাদের সমঝোতা রয়েছে। ইন্টারপোলের সহায়তায় আমরা কাজ করে যাচ্ছি। এমএলএআর রয়েছে যার মাধ্যমে পাচার অর্থ ফিরিয়ে আনা সম্ভব। আন্তর্জাতিকভাবে স্বীকৃত যেসব দলিল আছে আমাদের কাছে সেগুলোই ব্যবহার করছি।

 

বেগমপাড়ায় স্থানীয়দের অভিযোগ, বিদেশি ধনাঢ্যদের কারণে গত কয়েকবছরে তাদের জায়গা ও ফ্ল্যাটের দাম বেড়েছে ২০ শতাংশ। এ সমস্যা সমাধানে স্থানীয়দের সুবিধায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কানাডার সরকার।

 

উল্লেখ্য, কানাডা সরকার দেশটিতে বিদেশি বিনিয়োগকারীদের ওপর বাড়ি ক্রয়ে নিষেধাজ্ঞা জারি করেছে। নতুন আইনটি পহেলা জানুয়ারি থেকে কার্যকর হয়েছে। নতুন আইন অনুযায়ী আগামী দুই বছর যারা কানাডার নাগরিক নন তারা কোনো বাড়ি ক্রয় করতে পারবেন না।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com