বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন

আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

মুহাম্মদ শামসুল হক বাবু- বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১২ নভেম্বর, ২০২২
  • ১৪৮ জন দেখেছেন

মুহাম্মদ শামসুল হক বাবু- বিশেষ প্রতিনিধি।

 

আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তজার্তিক গুণিজন সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ নভেম্বর ২০২২) দিনব্যাপী ঢাকাস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠানটি দুই পর্বে অনুষ্ঠিত হয়।

 

১ম পর্বে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। চমৎকার পরিবেশে মনোমুগ্ধকর আবহে অনুষ্ঠিত এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি আসলাম সানী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গবেষক মাহমুদ হাসান নিজামী। উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন কবি, সংগঠক ও জাগ্রত মহানায়ক জনাব শিহাব রিফাত আলম। সংগঠনের উপদেষ্টা জনাব.মুফতি কামরুজ্জামান সাহেবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও ছড়াকার আতিক হেলাল, লায়ন ছিদ্দিকুর রহমান, ফারুক মোহাম্মদ জাহাঙ্গীর, শামসুল হক বাবু, মোশাররফ হোসেন মুছা, প্রফেসর দেলোয়ার হোসেন, আল হাবীব, ফরিদা সুলতানা, সেলিনা আক্তার, আমির হামজা, মনজু খন্দকার, ফিরোজ আহমেদ স্বপন।

 

২য় পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাহিত্যানুরাগী বিচারপতি মোঃ ফারুক চেয়ারম্যান শ্রম আপিল ট্রাইব্যুনাল। সংগঠনের সভাপতি শাহজাদা রিদওয়ান এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সভাপতি কবি কথাসাহিত্যিক ও উপন্যাসিক সেলিম হোসেন। অনুষ্ঠানটি শুভ উদ্বোধন করেন শামীম রুমি লিটন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

এবিএম সোহেল রশিদ, মোসলেহ উদ্দিন, কাজী মুকুল, মুহাম্মদ আমির হোসেন, মুন্সি কবির হোসেন, রেজাউল হোসাইন টিটো(টিটো মুন্সি), মোঃ বেল্লাল হাওলাদার, সৈয়দ জাহিদ মাহমুদ, জহিরুল হক বিদ্যুৎ, ডাঃ আব্দুল হাকিম, শ ম দেলোয়ার জাহান, মাহবুবুল আলম, এস এম এইচ মুন্না, এম.এ জলিল।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তৃতায় সাহিত্যের নানাদিক আলোচনার পাশাপাশি আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদ এর ভূয়শী প্রশংসা করেন, এমন আয়োজন সংগঠনের বিস্তারে ভূমিকা রাখবে এবং সাহিত্যসেবীদের নতুন সৃষ্টির ক্ষেত্রে উৎসাহিত করবে। এমন আন্তরিক আয়োজনের জন্য সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক এইচ এম শাহরিয়ার কবির ও সভাপতি শাহজাদা রিদওয়ানকে ধন্যবাদ জানান এবং আগামীতে এ প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য আহ্বান জানান।

 

দুই পর্বের অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন জাহানারা রেখা, মায়াবী হোসেন ও তানিয়া পারভীন তামান্না। পুরো অনুষ্ঠান সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আস সুফিয়া সাহিত্য ও সংস্কৃতি পরিষদের প্রতিষ্ঠাতা কবি ও সংগঠক এইচ এম শাহরিয়ার কবির।

 

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন আগত কবি-সাহিত্যিকরা। সবশেষে আমন্ত্রিত কবি, সাহিত্যিক ও সাহিত্যানুরাগীদের মধ্যে সাহিত্যের পথে হাটার স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করে উৎসাহিত করা হয়। পরে অনুষ্ঠানের সভাপতি শাহজাদা রিদওয়ানের সমাপনী বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com