শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

আত্রাই বিশা ইউনিয়নের চিত্র একবৎসরে আমুল পরিবর্তন চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 
  • আপডেট সময় : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১৯২ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক 

নওগাঁর আত্রাই উপজেলার মাননীয় প্রধান মন্ত্রী দেওয়া অনুদানের অর্থয়ে ৫ নম্বর বিশা ইউনিয়নের চিত্র এক বছরের মাথায় বদলে দিলো ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা। ইউনিয়নের নানা সমস্যা ও অনিয়মসহ দূর্নীতিতে জর্জরিত ছিলো বিশা ইউনিয়ন পরিষদ। এক সময় পুরো ইউনিয়ন জুড়ে ছিলো অগোছালো ও জনসাধারণের জনদুর্ভোগের শেষ ছিল না। নামে মাত্র ছিল রাস্তা-ঘাট, মানুষের চলাচলের ছিলো জনদুর্ভোগ। সেই চিত্র এখন আর চোখে পড়েনা, গ্রামীণ জনপদে উন্নত সেবার এক অনন্য দৃষ্টান্ত। এখন নওগাঁর আত্রাই উপজেলার ০৫ নাম্বার বিশা ইউনিয়নের জনগণ
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইউপি চেয়ারম্যান উপর সন্তোষ্ট এখন
স্থানীয় এলাকাবাসীরা জানান তোফাজ্জল হোসেন তোফা চেয়ারম্যান হওয়ার পর সরকারের অর্থয়ানে বদলে গেছে ইউনিয়নের উন্নয়ন, আইন শৃঙ্খলা ও সকল রাস্তাঘাট।
ইউনিয়নের ইউপি সদস্য,একরাম আলী, পান্না সরকার, বাসন্তী রানী সহ স্থানীয় এলাকার , আকবর আলী, মকসেদ, মনিরুল ইসলাম, সহ সর্বস্তরের মানুষ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইউপি চেয়ারম্যান উপর সন্তোষ্ট সহ বিশা ইউনিয়নের বাসিন্দা প্রভাষক রাকিবুল হাসান ও সরকার পাপুল বলেন, তোফা চেয়ারম্যান হওয়ার পর এক বছরে বদলে দিলো ইউনিয়নের চিত্র।
বিশা ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা বলেন, বাংলাদেশ সরকার শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার উদ্দেশ্যে ডিজিটাল করণের প্রত্যয় রেখে বিশা ইউনিয়নের রাস্তা-ঘাট, কালভার্ট করে যাচ্ছি এছাড়াও নিজের অর্থায়ন দিয়ে ইউনিয়নের হাজারো মানুষের যাতায়াতের রাস্তা তৈরি করে দিয়েছি।
এব্যাপারে আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম বলেন, ‘মুজিব বর্ষে ডিজিটাল বাংলাদেশ, এগিয়ে যাবে ধাপে ধাপে রাস্তা ঘাট তা তদারকি করে কাজ গুলো করা হচ্ছে ।

ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার বিরুদ্ধে মিথ্যা দুর্নীতি-অনিয়মের অভিযোগের প্রতিবাদ জানান,
ইউনিয়নের ইউপি সদস্যসহ সর্বস্তরের মানুষ। বিশা ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা বলেন, বাংলাদেশ সরকার শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার উদ্দেশ্যে
ডিজিটাল করণের প্রত্যয় রেখে বিশা ইউনিয়নের রাস্তা-ঘাট, কালভার্ট করে যাচ্ছি এছাড়াও নিজের অর্থায়ন দিয়ে ৪ থেকে ৫ হাজার মানুষের যাতায়াতের রাস্তা তৈরি করে দিয়েছি, এ সকল উন্নয়ন মেনে নিতে পারছে না কিছু দুষ্কৃতীরা । তাই ইউনিয়ন পরিষদের কতিপয় ইউপি সদস্যদের দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, এবং অবাস্তব অভিযোগ এনে মানহানিকর অবস্থা সৃষ্টি করে অপ-প্রচার চালাচ্ছে। নির্বাচন সংক্রান্ত কিছু বিদ্রোহী লোকজন জড়িত থেকে এ সব কর্মকান্ড করছে। তারা আমার ভাবমূর্তি বিনষ্টে অপতৎপরতা চালাচ্ছে।

তিনি আরো বলেন আমার কোন সাক্ষাৎকার না নিয়ে একটি মহল ইউনিয়ন পরিষদের ৮ জন মেম্বারের স্বাক্ষরতি দরখাস্ত কথা বললেও ওই দরখাস্তে ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সুলতান, ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য রশিদ, ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য জরিনা, ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য রমজান, ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য হানিফ আলী চাঁন, ৪ ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য বিউটি বেগম, ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য মিন্টু সোনার, ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য কামরুজ্জামান। ৪ নং ওয়ার্ড ইউপি সদসদ্যের স্বাক্ষর জাল করা হয়েছে ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম জানান,
অভিযোগ পেয়েছি, অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে, সত্যতা না পাওয়া গেলে কিছুই হবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com