বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন

আত্রাইয়ে গণহত্যা দিবস পালিত

আবুহেনা নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ১৩৬ জন দেখেছেন

আবুহেনা,নিজস্ব প্রতিবেদক

নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে গনহত্যা দিবস পালন করা হয়েছে। শনিবার সকালে আত্রাই রেলওয়ে স্টেশন গনকবরে উপজেলা পরিষদ ও প্রশাসন এবং মুক্তিযোদ্ধা কমান্ড পুস্পস্তবক অর্পণ করেন।

 

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন মন্ডল, সম্রাট হোসেন, এসআই জাহাঙ্গীর, যুব উন্নয়ন অফিসার এসএম নাসির উদ্দিন,আইসিটি অফিসার সানজির আহম্মেদ শিশির, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, আনছার ভিডিপি অফিসার আমিনুল হক, আ’লীগ সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি জুয়েল,বীর মুক্তিযোদ্ধা বুলু, রুহুল কাজি, পাঁচুপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ইকতেখারুল ইসলাম তার দেয়া বক্তৃতায় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭মার্চ ঐতিহাসিক ভাষণে স্বাধীনতা ঘোষণা দেওয়ার পর থেকে পাকিস্তানিকা নীলনকশা শুরু করে। নীলনকশা অনুযায়ী ১৯৭১ সালের এ দিন মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের প‚র্বপরিকল্পিত অপারেশন সার্চলাইটের নামে আন্দোলনরত বাঙালিদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেওয়ার ঘৃণ্য লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজধানী ঢাকাসহ সারা দেশে নিরস্ত্র বাঙালির ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। শুরু করে ইতিহাসের নিকৃষ্টতম গণহত্যা।

 

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com