মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

১৬ তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী আইন বিভাগ।

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি।
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১৩৭ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি।

 

আজ ১০ নভেম্বর (বৃহস্পতিবার) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি কর্তৃক “মুক্তিবুদ্ধির যাদুবলে উদিত হোক যুক্তিস্নাত রাঙ্গা প্রভাত” স্লোগানকে সামনে রেখে ১৬ তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০২২ ফাইনাল বিতর্ক এবং পুরষ্কার বিতরনী অনুষ্ঠান আয়োজিত হয়।

বিতর্ক প্রতিযোগিতায় মোট ৩২ টি দলের মাঝে ফাইনাল বিতর্কে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ এবং হিসাব বিজ্ঞান এবং তথ্য ব্যবস্থাপনা বিভাগ । “এ সংসদ মনে করে জাতিসংঘ এখনো প্রয়োজনীয় ” মোশনে অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন সম্মানিত ভিসি অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড.মো. কামালউদ্দীন আহমদ এবং মোঃ মেহতাহুল হক, মডারেটর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

 

এতে সভাপতিত্ব করেন জগ্ননাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি মো, সাইদুল ইসলাম সাইদ। সঞ্চালনায় ছিলেন মোঃ আসাদুজ্জামান রাজু।

 

ডিবেটির বিষয় ছিলো “এ সংসদ মনে করে জাতিসংঘ এখনো প্রয়োজনীয় “। এতে সরকারি দল হিসেবে অংশ নেয় আইন বিভাগ এবং বিরোধী দল হিসেবে অংশ নেয় হিসাব বিজ্ঞান এবং তথ্য ব্যপস্থাপনা বিভাগ। এতে বিজয় লাভ করে “আইন বিভাগ “এবং রানার্স আপ এর সম্মান লাভ করে ” হিসাব বিজ্ঞান এবং তথ্য ব্যবস্থাপনা বিভাগ ” ডিবেটর অব টুনার্মেন্ট নির্বাচিত হন জহীর উদ্দীন এবং মহীন খান। ডিবেটর অব ফাইনাল নির্বাচিত হন বিজয়ী দলের মাইন আল মোবাস্সির।

 

প্রধান অতিথি ড মো ইমদাদুল হক বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি জাতীয় পর্যায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করব আসছে, অদুর ভবিষ্যতেও এ ধারা অব্যবহৃত থাকবে বলে তিনি মনে করেন।”

 

বিশেষ অতিথি ড মো কামালউদ্দীন আহমদ বলেন, নানা প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সহশিক্ষা কার্যক্রমে এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে ডিবেটিং সোসাইটি একটি নতুন মাত্রা যোগ করেছে। ” তিনি আরো বলেন, যেকোনো প্রকার সহ শিক্ষা কার্যক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সহযোগিতা করবে।

 

উল্লেখ্য গত অক্টোবর থেকে শুরু করে ৩২ টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। এবং আজকের ফাইনাল বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে ১৬ তম আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ২০২২ ফাইনাল বিতর্ক এবং পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com