রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

স্টামফোর্ড ইউনিভার্সিটির নতুন উপাচার্য জবি অধ্যাপক ড. মনিরুজ্জামান 

ফয়সাল আহমেদ, জবি প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩
  • ১৩৯ জন দেখেছেন

ফয়সাল আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

 

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান।

 

আজ (শনিবার) শিক্ষা মন্ত্রনালয়ের ওয়েবসাইটে রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ড. মো. ফরহাদ হোসেনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

 

প্রজ্ঞাপনে বলা হয়, উপাচার্য হিসেবে তাঁর এ নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে ০৪ (চার) বছর পর্যন্ত স্থায়ী হবে। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন।

 

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা প্রাপ্য হবেন ও বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়াও তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ অনুযায়ী দায়িত্ব পালন করবেন এবং জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

 

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম ( সন্মান) এবং এম. কম পাশ করেন। এছাড়াও তিনি ভারতের আলিনগর মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। কর্মজীবনে তিনি ১৯৯০ থেকে ২০০৮ সাল পর্যন্ত কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন। ইসলামি বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন সময়ে তিনি হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, প্রেস প্রশাসক সহ নানা পদে দায়িত্ব পালন করেন।

 

অধ্যাপক ড. মনিরুজ্জামান ২০০৮ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের অধ্যাপক হিসেবে নিয়োজিত রয়েছেন । এছাড়াও তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ডিন, বিভাগীয় সভাপতি, একাডেমিক কমিটির সদস্য, সিন্ডিকেট সদস্য, বিভাগীয় সভাপতি, হিসাব পরিচালক, ফিনান্স কমিটির সদস্যসহ অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পলন করেন। তার পূর্বে তিনি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ – উপাচার্য এবং কোষাধ্যক্ষ হিসেবে দীর্ঘ সময় অতিবাহিত করেন। বিশিষ্ট এ শিক্ষাবিদের ১৫ টি বেশি জাতীয় ও আন্তর্জাতিক প্রকাশনা গ্রন্থ প্রকাশিত হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com