সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

সিরাজগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন

মোঃ লুৎফর রহমান লিটন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ২৬৮ জন দেখেছেন

মোঃ লুৎফর রহমান লিটন, সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

 

সিরাজগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদ্‌যাপন উপলক্ষ্যে সিরাজগঞ্জ জেলা পর্যায়ের প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন শীলা প্রামাণিক। তিনি কামারখন্দ উপজেলার চৌবাড়ী ড. সালাম-জাহানারা কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক। তিনি রাজশাহী জেলার বাগমারার সন্তান।
সোমবার সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান ও জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহ’র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
এর আগে তিনি ২০২২ খ্রিস্টাব্দেও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। সফলতার সে সিঁড়ি বেয়ে তিনি এবার
জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।

এদিকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার অনুভূতি ব্যক্ত করে শীলা প্রামাণিক বলেন,”এ সফলতা আমার একার নয়। এ সফলতা আমার পরিবারের,এ সফলতা চৌবাড়ী ড.সালাম- জাহানারা ডিগ্রী কলেজের। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হওয়ায় ভীষণ আনন্দিত ও অনুপ্রাণিত। সব সময়ই চেয়েছি ছাত্র-ছাত্রীদের প্রযুক্তি জ্ঞান সম্পন্ন আধুনিক,যুগোপযোগী ও সংস্কৃতিমনা করে গড়ে তুলতে। শিক্ষার্থীদের পড়ালেখার মান বৃদ্ধিতে সবসময় সচেষ্ট। শিক্ষকতা পেশায় পরপর এমন সফলতার সংযোজন আরো অনুপ্রেরণা যোগাচ্ছে এবং কলেজের ভাবমূর্তি ক্রমান্বয়ে আরো উজ্জ্বল হয়ে উঠেছে ।”

উল্লেখ্য: তিনি ২০২২ সালে কামারখন্দ উপজেলা পর্যায়ে এবং সিরাজগঞ্জ জেলায় শিক্ষা এবং চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা লাভ করেন। তিনি ২০০৩ সালে চৌবাড়ী ড. সালাম জাহানারা কলেজে প্রভাষক পদে যোগদান করেন। ২০২২ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি ২০১২ সাল থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ ও ১৮ সালে রাজশাহী শিক্ষা বোর্ডের প্রধান পরীক্ষক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। অভ্যন্তরীণ ও বহিরাগত পরীক্ষকের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছেন এবং ভিজিলেন্স টিমের দায়িত্বও পালন করে থাকেন। তিনি সৃজনশীল প্রশ্নপত্র প্রণয়ন-সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার-সহ বিভিন্ন স্মার্ট ডিভাইজে দক্ষতার পরিচয় দিয়ে থাকেন। তিনি অত্যন্ত সংস্কৃতিমনা, একাধারে একজন কবি ও আবৃত্তি শিল্পী। আজ আগামী ২৪.কম এর সাহিত্য সম্পাদক। তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থের সংখ্যা সাতটি। এছাড়াও প্রথম আলো, মানবকন্ঠ, অগ্রসর-সহ বিভিন্ন জাতীয় পত্রিকায় ও সিরাজগঞ্জের প্রায় সকল স্থানীয় পত্রিকায় এবং অনলাইন সাহিত্য ম্যাগাজিন আজ আগামীতে তার বিভিন্ন ধরনের সৃজনশীল লেখা প্রকাশিত হয়।

তিনি কিশোর অপরাধ-সহ সমাজের নানাবিধ অবক্ষয়ের উপর আর্টিকেল লিখে থাকেন এবং বিষয়ভিত্তিক শিক্ষা দানের পাশাপাশি শিক্ষার্থীদের অপরাধ জগৎ থেকে দূরে রাখার জন্য উপদেশনা ও নির্দেশনা দিয়ে থাকেন। তিনি শিক্ষার্থীদের প্রতিনিয়ত প্রমিত ও শুদ্ধ উচ্চারণ ও বানান চর্চায় নিজেকে সদা ব্যস্ত রাখেন। কলেজের সকল ছাত্র-ছাত্রীর মাঝে তার যথেষ্ট সুনাম ও গ্রহণযোগ্যতা রয়েছে। তার একান্ত নিষ্ঠা, কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ই তাঁকে সফলতার দিকে এগিয়ে নিয়ে যায়। তার এ সফলতার জন্য পরিবারের পাশাপাশি সকল শুভাকাঙ্ক্ষী ও প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বিশেষ করে বিভিন্ন পত্রপত্রিকা ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সকলের সহযোগিতায় তিনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সহযোদ্ধা হিসেবে শিক্ষার্থীদের স্মার্ট, আধুনিক জ্ঞান সম্পন্ন মানবিক ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করে তিনি সফলতার অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com