মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

বাগমারায় তিন প্যাকেজে পাঁচটি রাস্তা এইচবিবিকরণ কাজের লটারী অনুষ্ঠিত

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ১৮৯ জন দেখেছেন

রুস্তম আলী শায়ের, বাগমারা প্রতিনিধিঃ

 

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিনটি প্যাকেজে পাঁচটি রাস্তা এইচবিবিকরণ কাজের লটারী অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে রাস্তাগুলোর এইচবিবিকরণ কাজের লটারী কার্যক্রম অনুষ্ঠিত হয়। রাস্তাগুলোর মধ্যে নরদাশ ইউনিয়নের বেনিপুর-সাঁইধারা সরকারী প্রাথমিক বিদ্যালয়। রাস্তারটির এইচবিবিকরণ করতে ব্যয় হবে প্রায় ৮৪ লাখ টাকা। শুভডাঙ্গা ইউনিয়নের রাঘোপাড়া থেকে বিলবাড়ি মাদ্রাসা এবং শুভডাঙ্গা পাকা রাস্তা হতে বারুইপাড়া ব্রিজ পর্যন্ত রাস্তা এইচবিবিকরণে ব্যয় হবে প্রায় ৮৪ লাখ টাকা।

অপরদিকে হামিরকুৎসা ইউনিয়নের কামালের বাড়ির সিসি রাস্তা হতে বটতলা এবং বাসুপাড়া নন্দনপুর ছাবেরর বাড়ি হতে সালামের বাড়ির রাস্তা পর্যন্ত এইচবিবিকরণ করা হবে। এতে ব্যয় হবে প্রায় ৮৩ লাখ টাকা। পাঁচটি রাস্তা মিলে মোট ৩ কিলোমিটার এইচবিবিকরণ করা হবে।

মাটির এই রাস্তাগুলো সামান্য বৃষ্টিতে চলাচলের অযোগ্য হয়ে পড়তো। এলাকাবাসী কষ্ট লাঘবে ওই রাস্তাগুলো এইচবিবিকরণ করা হচ্ছে। রাস্তাগুলোর কাজ শেষ হলে কাদামাটির হাত থেকে রক্ষা পাবে লোকজন। জরুরী ও জনগুরুত্বপূর্ণ হওয়ায় অগ্রাধিকার ভিত্তিতে ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির প্রচেষ্টায় এইচবিবিকরণ করা হচ্ছে। এইচবিবিকরণ কাজ বাস্তবায়ন করবেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

অন্যদিকে উপজেলা পরিষদ সভাকক্ষে রাস্তাগুলোর ঠিকাদার নির্বাচনের লক্ষ্যে লটারী কার্যক্রম পরিচালনা করা হয়। লটারীর মাধ্যমে রাস্তাগুলোর ঠিকাদারী প্রতিষ্ঠান নির্বাচিত করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এফ,এম আবু সুফিয়ান, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, জনস্বাস্থের সহকারী প্রকৌশলী আব্দুল মমিন, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা রাজীব আল রানা সহ ঠিকাদারগণ।

তিন প্যাকেজে পাঁচটি রাস্তা এইচবিবিকরণ কাজের লটারীতে ৭৮৮টি বিডি জমা প্রদান করেছিলেন বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠান। যাচাই-বাছাই শেষে যারা বৈধ হয়েছে তারাই এই লটারীতে অংশ গ্রহণ করেন। অবশেষে জনসম্মুখে লটারীর মাধ্যমে ঠিকাদার নির্বাচন করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com