সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে ‌পলাশবাড়ীতে ‌‘এসএসসি-৯৬’ ব্যাচের দ্বিতীয় পুনর্মিলনী

বার্তা সম্পাদক
  • আপডেট সময় : রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪
  • ৭৭ জন দেখেছেন

 

আশরাফু্জ্জামান সরকার, গাইবান্ধাঃ-

যেমন ছিলাম তেমন আছি, বন্ধু তোমার পাশাপাশি এই প্রতিপাদ্যে বন্ধুত্বের বন্ধন অটুট রাখতে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার এসএসসি-৯৬ ব্যাচের ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

১২ এপ্রিল শুক্রবার পলাশবাড়ীর ড্রীমল্যান্ড এডুকেশনাল পার্কে এই আয়োজন করা হয়। এতে ১৯৯৬ সালের এসএসসি ব্যাচের প্রায় শতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা ‘৯৬-ব্যাচ পলাশবাড়ী’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলেন। সেখানে যুক্ত হন পুরো উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ১৯৯৬ ব্যাচের বন্ধুরা। এরপর একটি অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়। অনুষ্ঠানে ছিল বাঁধভাঙা উচ্ছ্বাস। দীর্ঘদিন পর একে অপরকে পেয়ে সেলফি তোলা, গল্প, আড্ডা, স্কুল জীবনের স্মৃতি আওড়ানো, সংসার জীবনের বর্তমান ব্যস্ততা—সব মিলিয়ে একটা প্রাণবন্ত উৎসবে মেতে ওঠেন সবাই। সবার গায়ে ছিল নীল রঙের টি-শার্ট ও ক্যাপ।

কোরআন তেলাওয়াত, গীতা পাঠের পর পরিচিতি পর্ব, রিক্সা ভ্রমণ, দুপুরের খাবার
নাচ-গান, বিভিন্ন খেলাধুলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান পরিবেশন করেন ৯৬ ব্যাচের বন্ধুরা নিজেই।

প্রত্যেকের স্কুল-কলেজ জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার ঝালিয়ে নেওয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছাড়িয়ে যায় উপজেলার সব শিক্ষার্থী। এসএসসি-৯৬ ব্যাচের শিক্ষার্থী বিভিন্নজন নানা পেশায় চলে গেছেন, তাদের মধ্যে অনেকে ডাক্তার, প্রকৌশলী, আইনজীবী, ব্যাংকার, অফিসার ইনচার্জ (ওসি),
সাংবাদিক, সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ, পৌর কাউন্সিলর, সামরিক ও বেসামরিক অফিসার, কেউবা আবার শিক্ষক ও ব্যবসায়ী। কেউবা প্রবাসী। কিন্তু পরিচয় সবার যেন এক, সেটা হলো ‘আমরা স্কুল বন্ধু’।

অনুষ্ঠানের মূল আয়োজক ছিলেন ‘এসএসসি ১৯৯৬’ ব্যাচের বন্ধুরা। তার মধ্যে রয়েছেন প্রধান সমন্বয়কারী কমিটির আহবায়ক মিল্টন রোডের সুজন দেবনাথ, সদস্য সচিব কলেজ শিক্ষক দিপেশ চন্দ্র, কোষাধ্যক্ষ মোখলেছুর রহমান রিপন, উপজেলা যুবলীগ সেক্রেটারী তুষার সরকার বাবু, বিশিষ্ট ইটভাটা ব্যবসায়ী চপল চৌধুরী, পৌর কাউন্সিলর শিরিন, মতিন, আর্মি মতিয়ার, শিক্ষা প্রকৌশলী সদরুল ত্বোহা, শাহীন, গোলাম রব্বানী মাস্টার, আরিফ আল রাহী শাওন, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক, সংগঠক শাহিন, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক আশরাফুজ্জামান, দলিল লেখক মাজেদ প্রধান, প্রাণীসম্পদ ডা. আমিনুল, হাইস্কুল শিক্ষক শাফি, শিক্ষক জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী আল আমিন, কালুগাড়ী গ্রামের মাসুদ, ওয়ারিফুর রহমান লিটন, শাহীনসহ এসএসসি ব্যাচ ১৯৯৬ এর অনেক বন্ধুরা।

আয়োজকরা আরো জানান, ভবিষ্যতে সব বন্ধু মিলে আমাদের এই ৯৬ ব্যাচকে সাংগঠনিক রূপ দেওয়ার মাধ্যমে আর্থিকভাবে যারা পিছিয়ে আছেন, কিংবা মেধাবী সন্তানদের পড়াশোনায় সহায়তা, বন্ধুদের যেকোনও বিপদে ও আনন্দে পাশে থাকা ও রাষ্ট্রীয় কোনও দুর্যোগে মানবিক কর্মকাণ্ডে মানুষের পাশে থাকবে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com