সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

বদলী করা হলো ফরিদপুরের এসপি শাহজাহানকে,সেক মোহাম্মদ আফজা

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৫ জন দেখেছেন

 

মো. শাহজাহান ও মোহাম্মদ মোর্শেদ আলম,জেলা প্রতিনিধি ফরিদপুর:

ফরিদপুর: ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানকে বদলি করা হয়েছে। তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) পদায়ন করা হয়েছে।
এদিকে তার স্থলে মোহাম্মদ মোর্শেদ আলমকে পদায়ন করা হয়েছে। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।
সেখান থেকে তাকে ফরিদপুরের এসপি হিসেবে পদায়ন করা হয়েছে।
সোমবার (২৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. মিজানুর রহমানের সই করা এক আদেশে এ বদলির কথা বলা হয়েছে।

এসপি বদলির বিষয়ে অনাপত্তির ওই চিঠিতে বলা হয়েছে- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য ফরিদপুরের এসপি মো. শাহজাহানকে ডিএমপি উপ-পুলিশ কমিশনার পদে পদায়নে অনাপত্তি দিয়েছে ইসি। একই সঙ্গে ডিএমপির উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমকে ফরিদপুরের এসপি পদে পদায়নের জন্য ইসি অনাপত্তি দিয়েছে।

এর আগে রোববার (২৫ ডিসেম্বর) ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ যাচাই-বাছাই করে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে নির্দেশনা দিয়েছিল ইসি। ইসির উপসচিব মো. মিজানুর রহমানের সই করা এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিবকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, মো. শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে তাকে অন্যত্র বদলি করে একজন নিরপেক্ষ এসপিকে পদায়ন করার জন্য মুহাম্মদ সাইফুর রহমান নামে এক ব্যক্তি ইসিতে আবেদন করেছেন। উল্লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সিদ্ধান্ত দিয়েছেন ইসি।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com