শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০২:০১ পূর্বাহ্ন

ফরিদপুরে মা’কে হত্যার দায়ে পাষণ্ড ছেলের যাবজ্জীবন

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ১০১ জন দেখেছেন

সেক মোহাম্মদ আফজাল,জেলা প্রতিনিধি, ফরিদপুর :ফরিদপুরে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন আদালতে আসামি আক্কাস শেখ।

ফরিদপুর: ফরিদপুরে মাকে হত্যার দায়ে ছেলে আক্কাস শেখকে (৩০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (০২ নভেম্বর) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আক্কাস ফরিদপুর শহরের উত্তর আলীপুর এলাকার মোজাহার শেখের ছেলে।
রায় ঘোষণার সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন। পরে তাকে পুলিশ পাহারায় কারাগারে পাঠানো হয়েছে।
অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) নবাব আলী মৃধা জানান, সাক্ষী ও শুনানি শেষে আদালত বৃহস্পতিবার এ রায়ের আদেশ দিয়েছেন। বাদীপক্ষ ও আমরা এ রায়ে খুশি।
জানা যায়, ফরিদপুর শহরের উত্তর আলীপুর এলাকার বাসিন্দা মোজাহার শেখের ছেলে আক্কাস শেখ দীর্ঘদিন মাদক সেবন করতেন। নিজে কোনো কাজ করতেন না, মাদক কেনার জন্য তার বাবা-মায়ের কাছ থেকে টাকা নিতেন। টাকা না দিলেই তাদের মারধর করতেন। মাদক সেবনের দায়ে পুলিশ তাকে আটক করে কারাগারে পাঠায়। জামিনে বেরিয়ে এসে আবারও টাকার জন্য চাপ দিতে থাকেন তার মা-বাবাকে।
২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি দুপুরে আক্কাস তার মা আমেনা বেগমের (৫০) কাছে মাদক সেবনের জন্য টাকা চান। আমেনা তা দিতে অস্বীকৃতি জানালে আক্কাস তার মায়ের মাথায় কাঠের বাটাম এবং দা দিয়ে কুপিয়ে জখম করেন। পরে আমেনাকে প্রতিবেশীরা উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে কিছু সময় চিকিৎসাধীন থাকা অবস্থায় আমেনার মৃত্যু হয়।

এ ঘটনায় আক্কাসের বাবা মো. মোজাহার বাদী হলে ছেলেকে একমাত্র আসামি করে পরদিন ৭ ফেব্রুয়ারি ফরিদপুর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফরহাদ হোসেন ২০১৮ সালের ১৩ এপ্রিল মাকে হত্যার দায়ে ছেলে আক্কাসকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com