মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

প্রতিবন্ধীদের ভ্রাম্যমাণ থেরাপি ক্যাম্পেইন ও নামুড়ী সুফিয়া সরকার বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় 

লালমনিরহাট প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৫৫ জন দেখেছেন

লালমনিরহাট জেলা প্রতিনিধি

লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় ধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউণ্ডেশন এর মাধ্যমে প্রতিবন্ধী ও প্যারালাইসিস রোগীদের থেরাপি চিকিৎসা প্রদানের লক্ষ্যে ভ্রাম্যমাণ থেরাপি ক্যাম্পেইন সেবা কার্যক্রমের আয়োজন করা হয়েছে। যেসকল সেবা প্রদান করা হয়েছে (১) সেরিব্রাল পালসি ও অটিজম আক্রান্ত প্রতিবন্ধী শিশু (২) প্যারালাইসিস (৩) বাত ব্যাথায় আক্রান্ত রোগী

 

২ দিন ব্যাপি (২৪-২৫ মে ) আদিতমারী উপজেলার সুফিয়া সরকার বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে লালমনিরহাট জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এর আয়োজনে ২৪ ও ২৫ তারিখ (বুধবার ও বৃহস্পতিবার) এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা জনাব মোঃ ফরমান আলী ,

সুফিয়া সরকার বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি মোঃ শাহ্ আলম সরকার মিন্টু , সহ সকল শিক্ষক কর্মচারী বৃদ্ধ।

 

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র লালমনিরহাট এর ফিজিওথেরাপিস্ট ডা. মোঃ আশরাফুল আলম ও ডাঃ মোঃ বারিউল ইসলাম বিভিন্ন অটিজম বিষয়ক সেবা প্রদান, ফিজিওথেরাপি, অকুপেশনাল থেরাপি ও স্পিচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপি, শ্রবণ ও দৃষ্টি মাত্রা নির্ণয়, সকল ধরনের প্রতিবন্ধী ব্যক্তিসহ স্টোক-প্যারালাইসিস ও বাত ব্যাথা কোমড়/মাজা-ঘাড়-মেরুদন্ড, হাত ও পায়ে আঘাতজনিত ব্যাথা) রোগীদের থেরাপি সেবা প্রদান, কাউন্সেলিং সেবা প্রদান করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com