সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

নানা আয়োজনের মধ্যে দিয়ে তানোরে বাংলা নববর্ষ পালিত

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৬০ জন দেখেছেন

 

মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

রাজশাহীর তানোর উপজেলায় বাংলা বর্ষবরণ উৎসব ১৪৩১ পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষ্যে সকাল ৯টার সময় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাট্য র‍্যালি ও মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বাঙালির হাজার বছরের সাংস্কৃতিক জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব হলো পহেলা বৈশাখ।
সকাল ১০টায় পহেলা বৈশাখের আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও জাতীয় সংগীত,এসো হে বৈশাখ এসো, এর মধ্যে দিয়ে দিনব্যাপী শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান , উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, তানোর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আব্দুর রহিম।

উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বার্নাবাস হাসদা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান, মৎস্য কর্মকর্তা বাবুল হোসেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন, তানোর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ অনুকূল কুমার ঘোষ প্রমূখ। এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।
উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, বাংলা বর্ষের প্রথম দিন, ধর্ম-বর্ণ গোত্র নির্বিশেষে সবাই মিলেমিশে নাচ-গান শোভাযাত্রা, আনন্দ-উৎসব, হরেক রকম খাবার ও বাহারি সাজে বর্ষকে বরণ করে নেয় উৎসবপ্রেমী বাঙালি জাতি। নতুন বছরে, পুতুলনাচ, লোকসংগীত, গ্রামীণ খেলাধুলা ও মেলা সহ নানাবিধ বর্ণিল আয়োজন মানুষের মাঝে ছড়িয়ে দেয় আনন্দ ও সম্প্রীতির নতুন বার্তা।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com