সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

দ্রব্যমূল্য কমানোর দাবীতে মহাদেবপুরে বাসদের বিক্ষোভ সমাবেশ

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট সময় : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ২৮৪ জন দেখেছেন

মো.আককাস আলী, নিজস্ব প্রতিবেদক :

নওগাঁর মহাদেবপুরে দ্রব্যমূল্য কমানোসহ বিভিন্ন দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ এবং সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্টের উদ্যোগে দেশব্যাপি কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা সদরের বাসস্ট্যান্ড মাছ চত্বর বটতলায় আয়োজিত সমাবেশে নওগাঁ জেলা সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্টের সভাপতি মঙ্গল কিসকু সভাপতিত্ব করেন।

বাসদ নেতা রশিদুজ্জাহান রণির সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় সহ-সভাপতি ও নওগাঁ জেলা বাসদের আহ্বায়ক কমরেড জয়নাল আবেদীন মুকুল, সাধারণ সম্পাদক দেবলাল টুডু, সাংগঠনিক সম্পাদক রবিউল টুডু, বাসদ মহাদেবপুর উপজেলা শাখার আহ্বায়ক কালিপদ সরকার, জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

শেষে একটি বিক্ষোভ মিছিল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

জয়নাল আবেদীন মুকুল বলেন,‘বাংলাদেশ কৃষি প্রধান দেশ। জাতীয় অর্থনীতিতে কৃষির ভূমিকা গুরুত্বপূর্ণ। বাংলাদেশে কৃষিপণ্যের বাজার ১২ লক্ষ কোটি টাকার। শুধুমাত্র চালের বাজার ২ লক্ষ কোটি টাকার। যে কৃষক ১৭ কোটি মানুষের মুখের আহার যোগায়, সব জাতীয় আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, সেই কৃষক না বাঁচলে দেশ বাঁচবেনা। তাই কৃষি, কৃষক ও দেশের স্বার্থে সার, বীজ, কীটনাশকের দাম কমাতে হবে। নিশ্চিত করতে হবে কৃষকের ফসলের লাভজনক দাম। চালু করতে হবে গ্রামে গ্রামে সেনাবাহিনীর দরে রেশনিং ব্যবস্থা। দিতে হবে স্বল্প সুদে ব্যাংক ঋণ।’,

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com