রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

জমকালো আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে পালিত হলো জাতীয় সাংবাদিক সংস্থা’র ৪৩ তম প্রতিষ্ঠা উদযাপন!

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২৭৩ জন দেখেছেন

 

মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

আলোচনা সভা,দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যে দিয়ে জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হয়েছে। আজ ১২ই ফেব্রুয়ারী সোমবার বিকেলে “জাতীয় সাংবাদিক সংস্থা” রাজশাহী বিভাগীয় কার্যালয়ে জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করা হয়।

সংস্থার রাজশাহী বিভাগীয় সভাপতি মো: নুরে ইসলাম মিলন এর সভাপতিত্বে ও সংগঠনের সাবেক প্রচার সম্পাদক আসগর আলী সাগরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক “রাজশাহীর আলো” পত্রিকার প্রকাশক ও সম্পাদক সিনিয়র সাংবাদিক মো: আজিবার রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন “দৈনিক সবুজ নগর” পত্রিকার সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক মো: রোকনুজ্জামান রোকন, সংগঠনের রাজশাহী বিভাগীয় সিনিয়র সহ-সভাপতি শেখ রবিউল ইসলাম আজম , বাংলাদেশ প্রেসক্লাব এর রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো: মাসুদ রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: আমিরুল হোসেন সান্ত, সাংগঠনিক সম্পাদক মো: নাঈম হোসেন, দপ্তর সম্পাদক মো: সুরুজ আলী।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দৈনিক “রাজশাহীর আলো” পত্রিকার প্রকাশক ও সম্পাদক সিনিয়র সাংবাদিক মো: আজিবার রহমান বলেন, সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এবং সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় পেশাগত ঐক্য অপরিহার্য। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সাংবাদিকদের অসামান্য অবদান রয়েছে।
ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধসহ বাঙালি জাতির সকল আন্দোলন-সংগ্রাম ও অর্জনে সাংবাদিকদের ভূমিকা অসামান্য। সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন ও তাদের নিরাপত্তায় সংশ্লিষ্টদের সচেতন থাকার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি “দৈনিক সবুজ নগর” পত্রিকার সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক মো: রোকনুজ্জামান রোকন, বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা সমাজ ও দেশের উন্নয়নে সর্বদা সচেষ্ট থেকে মানবকল্যাণে কাজ করে আসছেন। জাতীয় সাংবাদিক সংস্থা দেশের প্রাচীনতম সংগঠন উল্লেখ করে তিনি বলেন, দীর্ঘ ৪৩ বছরে এই সংগঠনে আমার জানা মতে রাজশাহী বিভাগ বিভিন্ন কর্মসুচি পালন করেছে যা এক গৌরবময় ইতিহাস।

উক্ত সভায় প্রধান বক্তা হিসেবে সংগঠনের সাধারণ সম্পাদক ফয়সাল আজম অপু সংগঠনের নানা বিষয় তুলে ধরেন।
সভা শেষে বিগত দিনের সংগঠন পরিচালনায় নিজের অজান্তে হয়ে যাওয়া ভুল ত্রুটির ক্ষমা চেয়ে সংগঠনকে আরো বেশি এগিয়ে নিতে সকলের সহযোগীতা কামনা ও জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা দিবস সফল ভাবে পালনে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের রাজশাহী বিভাগীয় সভাপতি মো: নুরে ইসলাম মিলন।

আলোচনা সভা শেষে জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব আলতাফ হোসেন (অসুস্থ্য)সহ দেশেল সকল অসুস্থ সাংবাদিক ও সংগঠনের প্রতিষ্ঠকাল থেকে এ পর্যন্ত যে সকল সাংবাদিকগণ ইন্তেকাল করেছেন তাদের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা রেজা খানম।

দোয়া শেষে সংগঠনের নির্বাহী সদস্য আলী হাসান তুষারের আয়োজনে জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩ তম প্রতিষ্ঠা দিবসের কেক কাটা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে সহ দপ্তর সম্পাদক মোঃ গোলাম রসুল রনক, প্রচার সম্পাদক সারোয়ার হোসেন সবুজ,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফাহমিদা আফরিন,সহ মহিলা বিষয়ক সম্পাদিকা কানিজ ফাতেমা রোজা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম নয়ন,নির্বাহী সদস্য মোঃ আমিনুল ইসলাম আমিন, মো: মামুনুর রশিদ, মোঃ আনোয়ার হোসেন,শ্রী বিশ্বজিত কুমার,ওমর আলী,সারমিন আহম্মেদ পলি,মোঃ সিরাজুল ইসলাম রনি,বখতিয়ার শাহরিয়ার লিয়ন, মোঃ পাভেল ইসলাম মিমুল,মোঃ সাকিবুল ইসলাম স্বাধিন,মোঃ তুহিন অলিভার,আরিফ মাতুব্বর,মানিক,কিসমত প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com