রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

চৌদ্দগ্রামে ৪৫টি কচ্ছপ সহ কিশোর আটক

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৫৩ জন দেখেছেন

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

 

কুমিল্লার চৌদ্দগ্রামে থানা পুলিশ ও বন বিভাগের যৌথ অভিযানে বিভিন্ন প্রজাতির ৪৫টি কচ্ছপ উদ্ধার করা হয়েছে। এ সময় কচ্ছপ পাচারকাজে জড়িত থাকার সন্দেহে বিশাল চন্দ্র অধিকারী (১৭) নামে এক কিশোরকে আটক করেছে পুলিশ। আটককৃত বিশাল চন্দ্র অধিকারী বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলার মাদারতলী গ্রামের বিধান চন্দ্র অধিকারীর ছেলে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা তথ্যটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সিনিয়র সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম ও বন বিভাগের ঢাকার সহকারী বন সংরক্ষক মো: মোজাম্মেল হোসেন এবং রেঞ্জ কর্মকর্তা সনাতন কুমারের নেতৃত্বে যৌথ অভিযান চালিয়ে বুধবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার হায়দার পুল এলাকায় চট্টগ্রাম টু মংলাগামী জিএস পরিবহনের যাত্রীবাহী একটি বাস থেকে বিভিন্ন প্রজাতির ৪৫টি কচ্ছপ উদ্ধার করা হয়। বাসের পিছনের বক্স হতে তিনটি ককশীটের কার্টুন থেকে এ কচ্ছপগুলো উদ্ধার করা হয়। এ সময় কচ্ছপ পাচারকাজে জড়িত সন্দেহে বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলার মাদারতলী এলাকার বিশাল চন্দ্র অধিকারী নামে এক কিশোরকে আটক করা হয়। উদ্ধারকৃত কচ্ছপগুলোর মধ্যে সুন্দি কচ্ছপ ১৯টি, হলদে কচ্ছপ ১১টি, কড়ি কচ্ছপ ০৫টি ও পিকক কচ্ছপ ১০টিসহ মোট ৪৫টি কচ্ছপ ছিলো।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) জাহিদুল ইসলাম বলেন, বন্যপ্রাণি বিলুপ্তি ও পাচার প্রতিরোধে “বন্যপ্রাণি (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২” অনুসারে আটককৃত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন রয়েছে। বিলুপ্ত জলজ প্রাণী রক্ষায় এবং অবৈধভাবে পাচারকৃত জলজ প্রাণী উদ্ধারে সার্বক্ষণিক গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে উল্লেখিত সংঘবদ্ধ চক্রকে গ্রেফতারের জন্য পুলিশ সদা তৎপর রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com