রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

চৌদ্দগ্রামে হরতালের প্রতিবাদে সাবেক মেয়র মিজানের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট সময় : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ১০৭ জন দেখেছেন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

 

বিএনপি-জামায়াতের ডাকা হরতাল ও সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে কুমিল্লার চৌদ্দগ্রামে সাবেক পৌর মেয়র মিজানুর রহমানের উদ্যোগে পৃথকভাবে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) বিকালে চৌদ্দগ্রাম বাজারস্থ সাব-রেজিস্ট্রি অফিসের বিপরীত পাশে সড়কের উপর এ উপলক্ষে আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসন থেকে মনোনয়ন প্রত্যাশী, চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর মেয়র মিজানুর রহমান।

গত শনিবার (২৮ অক্টোবর) ঢাকার নয়াপল্টনে অনুষ্ঠিত বিএনপির সমাবেশ থেকে সংগঠিত ন্যাক্কারজনক হামলায় ১ পুলিশ সদস্য নিহতের ঘটনায় প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়ে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মেয়র মিজানুর রহমান বলেন, ‘বিএনপি-জামায়াতের নৈরাজ্য রুখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সর্বদা প্রস্তুত রয়েছে। দেশে কোনো সন্ত্রাস-নৈরাজ্য হতে দেয়া হবে না। বিএনপি-জামায়াত সন্ত্রাসে বিশ্বাস করে। আর আওয়ামীলীগ উন্নয়ন-অগ্রযাত্রায় বিশ্বাস করে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই। বিএনপি-জামায়াত যদি পূর্বের ন্যায় আন্দোলনের নামে আবারো সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হয়, তাহলে জনগণকে সাথে নিয়ে আমরা তা প্রতিহত করবো।’ এ সময় তিনি সকলকে বিএনপি-জামায়াতের অপতৎপরতা ও সকল ষড়যন্ত্র রুখে দিতে প্রস্তুত থাকার আহবান জানান।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, প্রবীন আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা বাহার উদ্দিন রেজা (বীর প্রতিক), প্রবীন আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু।

চৌদ্দগ্রাম পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি ইদ্রিস মিয়াজীর সভাপতিত্বে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন ঘোলপাশা ইউপির সাবেক চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, পৌরসভা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র নজরুল ইসলাম কামাল, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইউনুস মিয়া।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম পৌরসভা আওয়ামীলীগ নেতা আশরাফুল আলম রিপন, জাহাঙ্গীর হোসেন, উপজেলা যুবলীগ নেতা কাজী ইকবাল হোসেন, পৌর যুবলীগ নেতা ফরাস উদ্দিন রিপন, আলী হোসেন লিটন, কামরুল হাসান মুরাদ পাটোয়ারী, এমরান হোসেন, আবুল হাশেম, আরিফুর রহমান মামুন সহ চৌদ্দগ্রাম উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার এলাকার গুরুত্বপূর্ণ স্থান সমূহ প্রদক্ষিণ শেষে চৌদ্দগ্রাম সরকারি কলেজ গেটে এসে সমাপ্ত হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com