সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

চৌদ্দগ্রামে কালকোট আহাম্মদিয়া মাদরাসায় শতভাগ পাস সহ অভাবনীয় সাফল্য

সাংবাদিকের নাম:
  • আপডেট সময় : বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪
  • ১৮২ জন দেখেছেন

 

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

বিগত দিনের সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে কুমিল্লার চৌদ্দগ্রামে কালকোট আহাম্মদিয়া হাফেজিয়া এতিমখানা ও নূরানী মাদরাসার হেফজ বিভাগের শিক্ষার্থীরা শতভাগ পাস সহ অভাবনীয় সাফল্য অর্জন করেছে। ‘হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ হিফজ শিক্ষাবোর্ড’ এর ফলাফল শীট ও মাদরাসা সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। শিক্ষার্থীদের এ অর্জনে প্রতিষ্ঠানের সুনাম ছড়িয়ে পড়েছে চারিদিকে। তাদের অভূতপূর্ব সাফল্যে অভিভাবক সহ স্থানীয় সচেতন মহল অত্যন্ত খুশি।

জানা গেছে, এবার (২০২৩ইং শিক্ষাবর্ষে) কালকোট আহাম্মদিয়া হাফেজিয়া এতিমখানা ও নূরানী মাদরাসার হেফজ বিভাগ থেকে বোর্ড পরীক্ষায় ১৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের সকলে মুমতাজ (জিপিএ-৫) গ্রেড নিয়ে কৃতিত্বে সাথে উত্তীর্ণ হয়। বিগত দিনের ধারাবাহিকতা বজায় রেখে অভাবনীয় এ সাফল্য অর্জন করায় প্রশংসার জোয়ারে ভাসছে প্রতিষ্ঠানটি। এছাড়া কালকোট আহাম্মদিয়া হাফেজিয়া এতিমখানা ও নূরানী মাদরাসার শিক্ষার্থীরা সরকারি-বেসরকারি বিভিন্ন পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে বিভিন্ন পুরস্কার লাভ করেছে। এতে চৌদ্দগ্রামের সর্বত্র প্রতিষ্ঠানটির সুনাম-সুখ্যাতি ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানের মুহতামিম অহিদুর রহমান বলেন, ‘প্রতিষ্ঠা লগ্ন থেকে শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে ফলাফলে সাফল্যের স্বাক্ষর রেখেছে। শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও নিরলস পরিশ্রম, পরিচালনা কমিটি ও অভিভাবকদের সার্বিক সহযোগিতায় এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে। এ সময় তিনি শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সভাপতি ও সদস্য, সচেতন অভিভাবক সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে আগামীতেও সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে এলাকাবাসীর সহযোগিতা কামনা করে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য দোয়া প্রার্থনা করেন।

কালকোট আহাম্মদিয়া হাফেজিয়া এতিমখানা ও নূরানী মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি নূর মোহাম্মদ বলেন, ‘সভাপতি নিযুক্ত হওয়ার পর থেকে এলাকাবাসীকে সম্পৃক্ত রেখে প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখার চেষ্টা করে যাচ্ছি। যে কোনো প্রতিষ্ঠানের সাফল্যেই সে প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলে অত্যন্ত খুশি হয়। ভবিষ্যতেও সাফল্য ধরে রাখতে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com