মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

একজন স্বপ্নবাজ মানুষ আবুল বাশার মানবিক কাজের জন্য সম্মাননা অর্জন

লুৎফর রহমান রানা মৌলভীবাজার জেলা প্রতিনিধ
  • আপডেট সময় : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৫৬ জন দেখেছেন

লুৎফর রহমান রানা মৌলভীবাজার জেলা প্রতিনিধ

 

প্রত্যেক মানুষের কিছু স্বপ্ন থাকে, অধিকাংশ মানুষের স্বপ্নগুলো ব্যাক্তি কেন্দ্রিক। বিশেষ করে অর্থ, সম্পদ, প্রতিপত্তি ও নিজ পরিবার ঘিরে। অল্পসংখ্যক মানুষ আছে তাদের স্বপ্নগুলো আরও বিস্তৃত তারা মা, মাটি ও মানুষকে নিয়ে স্বপ্ন দেখে। এমন একজন স্বপ্নবাজ মানুষ মোঃ আবুল বাশার। প্রতিনিয়ত অভিরাম তার ছুটে চলা সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষে সুন্দর সমাজ গঠনে নবীণ প্রবিণ এর অংশগ্রহণে প্রতিষ্ঠা করেছেন বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবী সংগঠন এর মাযে উল্লেখ যোগ্য মানবতার দেয়াল ফাউন্ডেশন যার প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্ব পালন করছেন সুনামের সাথে এ ছাড়াও বাংলাদেশ কালচারাল কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, জাগ্রত সেবা সেক্রেটারি জেনারেল কেন্দ্রীয় কমিটি, মাটির মা ফাউন্ডেশন সিনিয়র সহ-সভাপতি ঢাকা জেলা, মাকড়শার জালের মতো স্বপ্ন ভূনে প্রতিনিয়ত সুন্দর সমাজ গঠনের এতিম অসহায়দের কাছে এক ভালোবাসার নাম আবুল বাশার

সম্প্রতিক সময়ে মানবতার কল্যাণে সাহিত্য ও সংস্কৃতি কে হৃদয়ে ধারণ করে বাংলাদেশ কালচারাল কল্যাণ পরিষদের স্থায়ী সদস্য সম্মেলন ও কৃতি ছাত্র ছাত্রী সংবর্ধনা এবং সামাজিক কাজে স্বকৃতি স্বরুপ গুণীজন সম্মাননা ২০২৩ প্রদান করেন।

মানবিক কাজে বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক ২০২৩ অর্জন করেন এই মামবতার ফেরিওয়ালা তার এই অর্জনে বিভিন্ন সামাজিক সংগঠন ও গুণীজনদের শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত হয়েছেন। তার সাথে কথা বললে তিনি বলেন আমি এই দেশের মানুষের জন্য কাজ করে যেতে চাই সারা জীবন পরিশেষে কৃতজ্ঞতা জানান কবি তাহেরা খাতুন, মুহাম্মদ আবু তাহের, মতিউর রহমান সহ বাংলাদেশ কালচারাল কল্যাণ পরিষদের সকলের প্রতি।

১ সেপ্টেম্বর রোজ শুক্রবার বিকেল ৩টা থেকে জাতীয় চিত্রশালা মিলনায়তন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কবি সাহিত্যিক শিল্পী সংস্কৃতিমনা ও মানবতার ফেরিওয়ালাদের উপস্থিতিতে প্রাণবন্ত আনন্দঘন হয়ে উঠে পরিবেশ, তার সাথে ছিলো গান নাচ কবিতা আবৃত্তি অভিনয় ও হাসির কৌতুক। ঝমকালো আয়োজনে রাত ১১ টা পর্যন্ত চলে অনুষ্টান।

মিরাক্কেল ফাইনালিষ্ট আফনান আহমেদ রাশেদ এর উপস্থাপনায় বাংলাদেশ কালচারাল কল্যাণ পরিষদের সভাপতি আব্দুল মোমেন সিকদার এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার রুহুল আমিন চেয়ারম্যান বাংলাদেশ ইলেকট্রিক এসোসিয়েশন, উদ্বোধন করেন আবু সায়েম লিটন বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজকর্মী, প্রধান আলোচক প্রাকৃতজ শামিম রুমি টিটন লেখক গবেষক ও সংগীতজ্ঞ, মূখ্য আলোচক কামরুল ইসলাম বিশিষ্ট লেখক ও কবি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ মহিউদ্দিন চেয়ারম্যান এর একান্ত সচিব (বি ই আর সি),শেখ আবুল খায়ের বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক, এ বি এম সোহেল রশিদ অভিনেতা সংগঠক ও কবি, এসময় স্বাগত বক্তব্য দেন মুহাম্মদ আবু তাহের নব নির্বাচিত সাধারণ সম্পাদক বাংলাদেশ কালচারল কল্যাণ পরিষদ, অনুষ্টানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কবি তাহেরা খাতুন, মুহাম্মদ আবু তাহের, মতিউর রহমান,আবুল বাশার বাসেদ, শাহিন খাঁন।

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com