সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

অবশেষে আবু সাঈদ চাঁদ গ্রেফতার

মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৫৫ জন দেখেছেন

মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

 

প্রাইভেটকারে কৌশলে রাজশাহী ছেড়ে পালানোর চেষ্টাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানো ও হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে (৬৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর পৌনে ১২টায় এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সদর দপ্তরে সংবাদ সম্মেলন করা হয়। এর আগে একই দিন বেলা সোয়া ১১টায় ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত ১৯ মে বাংলাদেশের বিভিন্ন জায়গায় রাজনৈতিক কর্মসূচি ছিল বিএনপির। রাজশাহীর পুঠিয়ার কর্মসূচিতে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হয়।

আরএমপি পুলিশ কমিশনার আনিসুর রহমান জানান, প্রাইভেটকারে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ পালানোর চেষ্টা করছিলেন। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এখন আইনগত কার্যক্রম চলছে। গ্রেপ্তারকৃত চাঁদের বিরুদ্ধে আরএমপিতে চারটি মামলা দায়ের আছে।

তিনি আরও বলেন, আমাদের কাছে তথ্য ছিল চাঁদ আত্মগোপন চলে যাচ্ছেন। এ কারণে আমরা বিভিন্ন এলাকায় চেকপোস্ট বসাই। পরে পুঠিয়া থানার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে।

উল্লেখ্য, শুক্রবার (১৯ মে) জেলার পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে মহানগর ও জেলা বিএনপির রাজনৈতিক কর্মসূচিতে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন চাঁদ। পরে রোববার (২১ মে) বিকেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভিডিওটি ভাইরাল হয়েছে। ২২ সেকেন্ডের ভাইরাল সেই ভিডিওতে আবু সাঈদ চাঁদকে বলতে শোনা যায়, ‘আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করণীয়, আমারা করব ইনশাআল্লাহ।’

সামাজিক যোগাযোগ মাধ্যেমে শেয়ার করুন

এই ক্যাটাগরির অরো খবর
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com